ভিডিও রাজ্য

বুড়ো শিবের গাজনকে কেন্দ্র করে সংঘর্ষ, তৃণমূলের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বাড়ি ভাঙচুর

নজরে বাংলা, বাঁকুড়া : উৎসবকে কেন্দ্র করে এতবড় সংঘর্ষের ঘটনা নজিরবিহীন। আর সেইরকমই ঘটনার সাক্ষী থাকল বিষ্ণুপুর শহর। বুড়ো শিবের গাজন উৎসবকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটল বাঁকুড়ার বিষ্ণুপুরে। এই ঘটনার জেরে ভাঙচুর হল তৃণমূল নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের বাড়ি। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন তিনি । প্রাক্তন মন্ত্রীর অভিযোগ, তাঁর বাড়িতে বিজেপি এবং আরএসএস কর্মীরা পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। যদিও বিজেপির পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

বিষ্ণুপুরের বুড়ো শিবের গাজন উৎসব বহু পুরনো। প্রত্যেক বছর অসংখ্য মানুষ এই গাজন উৎসবে যোগ দেন। এই গাজনকে কেন্দ্র বুধবার ভোর রাত থেকে শহরের মটুকগঞ্জে স্থানীয় বাসিন্দারের সঙ্গে গাজন সন্ন্যাসীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় বেশ কয়েক জন আহত হন। এছাড়াও ওই এলাকার কয়েকটি দোকানে ভাঙচুরের পাশাপাশি বাইক, সাইকেল, নলকূপ দুমড়ে মুচড়ে ভেঙে ফেলার পাশাপাশি পুকুরের জলে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় কয়েকজন মহিলাও আক্রান্ত। গাজন সন্ন্যাসীরা তাঁদের উপর আক্রমণের অভিযোগ তুলে তাঁরা মুটুকগঞ্জ এলাকায় বেশ কিছুক্ষণ পথ অবরোধ করেন।

ঘটনাস্থলে পুলিশ পৌঁছে গাজন সন্ন্যাসীদের সঙ্গে আলোচনায় বসে। পরে অবরোধ উঠে যায়। ঠিক তার পরেই ঐ গাজন সন্ন্যাসীদের একাংশ তৃণমূল নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের থানাগোড়া সংলগ্ন বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ। এই ঘটনায় প্রবীণ এই রাজনৈতিক নেতা প্রাণে রক্ষা পেলেও বাড়ির একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার জেরে এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে। শহর জুড়ে পুলিশী টহলদারি শুরু হয়েছে। একই সঙ্গে পুলিশ দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে ।

NB

Leave a Reply