বিনোদন রাজ্য সঙ্গীত

ভোট পর্ব শেষ হতে না হতেই আবার ভোট

দেবব্রত রায়চৌধুরী, কলকাতা : দেশ এবং রাজ্যজুড়ে ভোট পর্ব শেষ হতে না হতেই আবার শুরু হবে ভোট। তবে এই ভোট সেই ভোট নয়। এ হলো সুরে সুরে ছন্দে ছন্দে অন্য আঙ্গিকের ভোট। কলকাতার ‘পঞ্চম ক্রিয়েশন’-এর উদ্যোগে শুরু হল সারাবাংলা সঙ্গীতের প্রতিযোগিতা। প্রবাদপ্রতিম শিল্পী রাহুল দেব বর্মন, কিশোর কুমার এবং মহঃ রফিকে উৎসর্গ করে এই প্রতিযোগিতায় থাকছে দুটি বয়সক্রমে দুটি গ্রুপ। যথাক্রমে ৫-১৫ বছর এবং ১৫ বছরের ঊর্ধ্বে।

‘ত্রিরত্ন অ্যাওয়ার্ড’ নামাঙ্কিত এই সংগীত প্রতিযোগিতার অডিশন শুরু হয়েছে কোচবিহার জেলা থেকে ১১ ও ১২ই মে। তারপর পর্যায়ক্রমে জেলায় জেলায় অডিশন হবে। এরপরে দার্জিলিং, শিলিগুড়ি, রায়গঞ্জ, মালদা, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর, বাঁকুড়া, বীরভূম সহ পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় অডিশনের মাধ্যমে মূল পর্বের প্রতিযোগী বাছাই করে নিয়ে আসা হবে। তারপরে বাছাই করা শিল্পীদের নিয়ে মূল প্রতিযোগিতা শুরু হবে।

‘সেরার হাতে সেরার বাছাই’ নাম দিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রায় ৭০ হাজার প্রতিযোগীদের মধ্য থেকে ১৭টি অডিশনের মাধ্যমে বাছাই করে নেওয়া হবে মূল পর্বের প্রতিযোগীদের। স্বনামধন্য ও বিখ্যাত সাত জন বিচারক থাকবেন ।সর্বশেষ পর্বে ৭ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হবে। এবং একজন হবেন সেরার সেরা। ‌ পরবর্তীকালে বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট লক্ষ্য করুন।

NB

Leave a Reply